বিদায়
- আল মামুন মাহবুব আলম - নীল জোছনা ও দুইটি শালিক ২৭-০৪-২০২৪

তিন জোড়া চোখ ভেজা ছিলো
পশ্চাতেই ;
পিচ্ছিল হয়ে গেলো সামনের পথ-
অন্ধকার ।
আর এমন অশ্রু-শ্যাঁওলাতে হাঁটতে
আমার বড় কষ্ট হয়,বার বার আছড়ে পড়ি!

তবু আমি চলে আসি ---
এক সময় পাথর হই ;
আমি কি পাথর ?পাথর !
পাথর হয়ে চলে আসি ।

পাথরের 'পরে তিন জোড়া চোখ
ঝরায় কেবলি প্রেমের শ্যাঁওলা ;
হাঁটতে পারিনা পিচ্ছিল পথে ---
তবু পায়ে পায়ে ঠিকই চলে আসি আমি, ঠিকই ।

তিন জোড়া চোখ--ভেজা
মা ও,তার পুত্র-কন্যা---
এক জোড়া ভেজা চোখ
পাথরেরঃসে, সে আমি !


জয়পুর হাটঃ১৩/০৪/১৯৮৪
সকাল ১১ঃ০০ টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।